Skip to content

আমাদের পরিচয়

আমাদের যাত্রা

আমাদের যাত্রাটি শুরু হয়েছিল একটি বিশেষ উদ্দেশ্যকে সামনে রেখে। এদেশে বাড়ি নির্মাণের ব্যাপারে সাধারণ মানুষের মাঝে পরিপূর্ণ ধারণার অভাব রয়েছে। এজন্য আমরা বেশিরভাগ ক্ষেত্রে ঠিকাদার কিংবা ডেভেলপার কোম্পানির ওপর ভরসা রাখি। কিন্তু এসব ক্ষেত্রে প্রত্যেকের উচিৎ ভালো একটি ধারণা থাকা। কিন্তু বাংলা ভাষায় কোন পূর্ণাঙ্গ ওয়েব পোর্টাল নেই যেখান থেকে বাড়ি নির্মাণ সংক্রান্ত সকল তথ্যই জানতে পারা যায়। এ লক্ষ্যকে সামনে রেখেই ফ্রেশ সিমেন্টের পক্ষ থেকে উদ্যোগ নেয়া হয় একতি তথ্য ভাণ্ডার তৈরি করার, যেখানে বাড়ি নির্মাণ সংক্রান্ত বিভিন্ন তথ্য ও পরামর্শ জানা যাবে। পাশাপাশি যেকোনো জিজ্ঞাসায় বিশেষজ্ঞরা সাহায্য করবেন সম্পূর্ণ বিনা খরচে।

লক্ষ্য ও উদ্দেশ্য

লক্ষ্য

আমাদের লক্ষ্য হলো এমন একটি তথ্য ভাণ্ডার গড়ে তোলা, যেখানে মানুষ বাড়ি নির্মাণ সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে পারবে সহজেই। পাশাপাশি যেকোনো সমস্যা নিয়ে প্রশ্ন করতে পারবে যে কেউই। বিশেষজ্ঞরা থাকবেন তাদের প্রশ্নের জবাব দেবার জন্য।

উদ্দেশ্য

বাড়ি নির্মাণ সংক্রান্ত দরকারি তথ্য না জানার কারণে আমরা প্রায়শই বিভিন্ন ধরনের সমস্যায় পড়ে থাকি, সম্মুখীন হই নানা অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির। অনেক ক্ষেত্রেই অতিরিক্ত খরচ হয়ে যায়, গুণতে হয় প্রয়োজনের থেকে কয়েকগুণ বেশি মাশুল, পোহাতে হয় নানা রকম হয়রানি। স্বপ্নের বাড়ি নির্মাণে এসব সমস্যা যেন সবাই এড়িয়ে চলতে পারে, সেজন্যই আমরা বাড়ি নির্মাণ সংক্রান্ত তথ্যের একটি হেল্প সেন্টার গড়ে তুলতে চাই।



আমাদের কার্যক্রম

বর্তমানে হোম বিল্ডার্স ক্লাবের মাধ্যমে আমরা সারা দেশে আমাদের কার্যক্রম শুরু করেছি। দেশে সমস্ত বাড়ি নির্মাণ সামগ্রীর ডিলারদের তালিকা করেছি ইতিমধ্যে। আমাদের ডিরেক্টরিতে সে সমস্ত তথ্য পাওয়া যাবে। এছাড়াও, ঘর নির্মাণের শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি পদক্ষেপে আমাদের যে প্রক্রিয়াগুলো অতিক্রম করতে হবে তা ওয়েবসাইটে বিস্তারিতভাবে দেয়া হয়েছে। আমাদের একটি দক্ষ বিশেষজ্ঞ প্যানেলও রয়েছে; আপনার বাড়ি নির্মাণ সংক্রান্ত যেকোনো সমস্যা  নিয়ে আমাদের কাছে প্রশ্ন করতে পারেন। আমাদের দক্ষ বিশেষজ্ঞ প্যানেল তার উত্তর দেবেন একদম বিনামূল্যে।

ভবিষ্যৎ পরিকল্পনা

ভবিষ্যতে আমরা আমাদের কার্যক্রম শুধুমাত্র অনলাইনে ধরে রাখতে চাই না। আমাদের পরিকল্পনা রয়েছে এটিকে পরিপূর্ণ একটি ক্লাবে রূপ দেবার। যারা বাড়ি বানিয়েছেন এবং যারা আগামীতে বাড়ি নির্মাণ করতে ইচ্ছুক- সবাই একত্রিত হবেন সেখানে। তারা পরস্পর মত বিনিময়ের মাধ্যমে একে অপরকে সাহায্য করতে পারবে। আমরাও আমাদের পক্ষ থেকে মানুষের মাঝে বাড়ি নির্মাণের সঠিক ধারণা ছড়িয়ে দিতে সচেষ্ট হব। ফলে বাড়ি নির্মাণের সময় যে ভুলগুলো মানুষ করে থাকে, তা আর করবে না। ন্যায্য দামে সঠিক বাড়ি-নির্মাণ সামগ্রী কিনতে পারবে এবং সার্বিকভাবে লাভবান হবে। তাছাড়া আমরা আমাদের হোম বিল্ডার্স ডিরেক্টরিতে সারা দেশে বাড়ি-নির্মাণের সাথে সম্পর্কিত সকল ডিলারকে অন্তর্ভুক্ত করতে চাই। ফলে মানুষ চাইলে যেকোনো সময় তার আশেপাশের ডিলারকে খুঁজে বের করতে পারবে।